রবিবার, ৫ মে, ২০১৩

কাদা ছোড়াছুঁড়িরকাব্য


কাদা ছোড়াছুড়ির কাব্য
আমি তোদের সব কটাকেই চিনি
ধোকাদার, চিটিংবাজ, জমির দালালী করছিস আজ
চালাচ্ছিস জঙ্গল রাজ, করে ইমানের বিকি কিনি
আমি তোদের সব কটাকেই চিনি।
আমার গায়ে ছিটিয়ে কাদা লাভটা  কি হবে
একবার যখন বসে গেছি আমায় আর কে ওঠাবে
পড়েছি আমি ময়লা কাপড়
যে যত পারিস, ছোঁড় কাদা ছোঁড়
ময়লা কাপড়ে কাদার দাগ বোঝা যাবে নারে
মিথ্যে তোরা চেষ্টা করিস কাদায় কাদার দাগ লাগে না রে
তোদের হাতই কেবল ময়লা হবে
পরে জল ঢেলে সেটা ধুতে হবে
মোটা কাপড়ে আমার শরীর ঢাকা
কোথাও আমি রাখিনি ফাঁকা
যতই তোরা ছুড়িস কাদা, গায়ে যে লাগবে না রে
দেখছি তোর ক্ষমতা কত, ছুড়িস কত জোরে
পুলিশ আছে আমায় ঘিরে, লাগবে নারে ওরে
মিস করলে হেরো বলব, আবার চেষ্টা করতে বলব
প্র্যাকটিস করনা গিয়ে নিজের চেলা চামুন্ডা ধরে।
এবার তোকে ছেড়ে দিচ্ছি আর ছুড়বি নারে
আর যদিও ছুড়িস ছোঁড় না কেন কাদা ওদের ঘরে
গাইবে ওরা” মিথ্যে কাদা দিলি ক্যানে সাদা কাপড়ে”।।
আকুর্লি
০৫-০৫-১৩


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন