বুধবার, ৮ মে, ২০১৩

আর্মিতে যোগ দিন

রাস্তার ধারে সাইনবোর্ড দেখে ভাবছি আমি
এতদিনে কি আমার কথা শুনলেন অন্তর্যামী
কন্যার গরবেতে গর্বিত হতে চাই যখন
সে সুযোগ কি এসেছে, আমার সামনে এখন
যাচ্ছি চলে এক্ষুনি আর্মি রিক্রুটিং সেলে
বিজ্ঞাপনে লিখেছে তারা আমি যোগ দিলে
মেয়েরা আমার হবে হিরোইন সিনেমাতে
ইন্টারভিউ নেবে গো আমার, মেয়েদের সাথে।
দরকার নেই  ওদের  কোন লেখাপড়ার
দরকার শুধু ওদের বাবার আর্মিতে যোগ দেবার।
পড়শী দেশের সাথে যুদ্ধের চান্স হবে নগন্য
কেননা ওখানে ওদের ভক্ত তৈরী হবে অগণ্য।
হিরোইনকে বন্দী করা কোন দিন চাইবেনা তারা
বরং চাইবে তারা হিরোইনের বাহুপাশে ধরা পড়া।
কোন দিন কি তারা হিরোইনকে মারতে চাইবে
বরং যারা যুদ্ধ চায় তাদের ভিলেন মেনে মারবে
তাই সিনেমার শেষে যখন ভিলেন যাবে মারা
আমার মেয়েদের জয়ধ্বনি তুলবে সারা পাড়া।
এর পরে মেয়েরা যখন কোন চক্র মেডাল পাবে
আমার ভাগ্যেও নিশ্চয় একটা পদ্ম কিছু হবে।
 
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন