রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৩

প্রেমের জন্য


আজকে সকালে কিম্বা কাল বিকালে
যেটাই হোক না কেন, কোন একটা কালে
একথাটা মনে হয়েছিল আমার
প্রেম প্রেম ভাব জাগছে মনে এবার।

খুজতে লাগলাম পেন্সিল আর খাতা
লিখতে হবে আমাকে প্রেমের কবিতা
কেননা সবাই বলে প্রেম এলে পরে
কবিতা লিখবে তুমি হিসাবের খাতা ভরে।

পরামর্শ নিতে গেলাম বিশুর দাদার কাছে একবার
প্রেমে সে গোঁত্তা খেয়েছে কম করে বিশ বার।

বললেন এসে বিশুর দাদা শম্ভূ গোঁসাই
আমার কথাটা মন দিয়ে শোন রে ভাই
এরকম কবিতা লিখলে পরে
প্রেম যে তোর যাবে রে উড়ে।

কবিতা টবিতা কিসসু চাইনা
গান গাইতে তুই জানিস কিনা
চুলগুলোতে লাগবি না তেল
দেখাতে হবে তোকে পারফেক্ট আঁতেল
জোগাড় করে নে একটা খঞ্জনী
শুরু করে দে গানটা এখনই
আমার সাধ না মিটিল
সময় ফুরাইল
দেখতে পাবি তোর গানের পরে
প্রেমিকারা আসছে লাইন ধরে।

খুজছি এখন খঞ্জনী, কেউ কি দেবে ধার
ট্রাই করে দেখি আমার লাক, অন্তত একবার।।



1 টি মন্তব্য: