বুধবার, ১৫ জানুয়ারী, ২০১৪

উঠতি কবির বক্তব্য

এক উঠতি কবি কবিতা লিখে সম্পাদক কে পাঠিয়ছিলেন কিন্তু সেটা ছাপা হয়নি। দুঃখে তিনি সম্পাদক মশাইকে যে চিঠি দিলেন সেটা  নীচে দিলাম।
সম্পাদক সমীপেষু

ছন্দ, মিল,অনুপ্রাস, যতি
লেখাতে ঠিক না থাকলে কি এমন ক্ষতি
সুর করে পড়লেই যদি বলেন তাকে গান
অর্থটা বোধগম্য হতে যখন ঘুচে যায় প্রাণ
আমার লেখাটা তাহলে কি এমন খারাপ?
ছোটখাট ভুলচুক কি যায়না করা মাপ?
ব্ল্যাঙ্ক ভার্স যখন প্রথম লেখা হয়েছিল
তখন তো সবাই তাকে ভুলই বলেছিল।
হেজি পেজী লোক যে আমি, তাই এত কথা
ভাষাবিদের ভগ্নীপতি হলেতো তুলতেন নাকো মাথা
শ্যালক আমার ভাষবিদ নন সেটা কি আমার অপরাধ

তবে কেন সম্পাদক মশাই আমার লেখা যাচ্ছে বাদ।। 

দিন যায়, লেখা ছাপা হয় না। কবি গেলেন রেগে। আমাদের চিন্তা অনুযায়ী এবার তিনি লিখলেন এডিটর কে। সেটা কি তা এবার পড়ুন-

টু দ্য এডিটর

সমাস , ছন্দ, মিল আর যতি
সবই আছে ঠিকঠাক, ভুল নেই এক রতি।
তবে এডিটর মশাই এটা হল কি করে
আমার লেখাটাই রয়ে গেল পড়ে।
ভেবেছেন কি বলুন দেখি
আমি একটা মুখখু ঢেঁকী।
হু হু বাবা বুঝবেন তখন
মামা হাজির হবে যখন।
বাঁচতে হলে শুনে নিন
লেখাটাকে এক্ষুনি দুবার ছাপতে দিন।
একবার অবশ্যই প্রথম পাতায়
আর একবার, সেখানে মন চায়।।

আশা করছি এবার তার লেখা নিশ্চয় প্রকাশিত হবে। আপনারা দুহাত তুলে বলুন সাধু সাধু।

1 টি মন্তব্য: