বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৪

ভ্যালেন্টাইন ডে


এক সপ্তাহ আগে এক ছাগল মনের দুঃখে রাস্তা দিয়ে হাটছে আর ভাবছে এখন কি করা যায়। কদিন বাদেই ভ্যালেন্টাইন ডে আর তার ভ্যালেন্টাইন তো তাকে বলে দিয়েছে তাকে এমন কিছু করে যাতে অন্যের কাছ থেকে বাহবা পাওয়া যেতে পারে, নয়ত তাদের সম্পর্ক শেষ। কিন্তু কি করা যায়।

এমন সময় দেখে একটা সাইনবোর্ডে লেখা আছে-জীবনে সফল হতে গেলে, বাহবা পেতে গেলে এইখানে যোগাযোগ করুনশ্রী রাসভাচার্য, পাতলি গলি, ধোবিতালাও

এদিক ওদিক তাকিয়ে ছাগল সুট করে গলিতে ঢুকে এগিয়ে দেখে এক বুড়ো গাধা, চোখে চশমা লাগিয়ে কিছু তার মত ছাত্র আর কিছু দুপেয়ে জীবেদের ক্লাস নিচ্ছে। তাকে দেখেই জিজ্ঞেস করে বসল-তোমার কি পরবলেম

ছাগল হকচকিয়ে বলেঅ্যাঁ অ্যাঁ স্যার, আমার বান্ধবী আমাকে ছেড়ে চলে যাবে বলেছে যদি না আমি কিছু এমন কাজ করি যাতে বাহবা পাওয়া যায়
গাধা বললে, এই কথা- এর জন্য সোজা উপায় আছে।
যাও গিয়ে একটা ফেসবুক একাউন্ট খোল
শুনতেই ছাগল বলে, আছে স্যার, আমি বান্ধবীর সাথে চ্যাট করি

গাধা বললে,  খুব ভাল এবার গিয়ে সার্চ ফ্রেন্ড অপশন খুলে রোজ পাঁচ জনকে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠাও। রিপ্লাই যে কটাই আসুক, আক্সেপ্ট করে দেবে।

তার পরে কিছু ছবি পোষ্ট কর। যেমন তোমরা দুজনে গুতগুতি করছ, কেউ একজন পাতা চিবোচ্ছে, কিম্বা দুটি ছানা লাফালাফি করছে। আর তোমার নিজের, তোমার বাবা আর মার যত ছবি আছে, তাঁর থেকে রোজ তিনটে করে পোষ্ট করবে।

তার সাথে নিউজ ফিডে যত পোষ্ট রোজ দেখবে তার থেকে আদ্ধেকে লাইক বাটনে ক্লিক করে দেবে। ব্যাস দেখবে ১৫ দিনেই তোমার কত লাইক বা বাহবা এসে গেছে।

তুমি কি মনে কর যারা ফেসবুকে লেখে আর পড়ে তারা সব জ্ঞানীগুনী ব্যক্তি। সব তোমার আমার মতই। কাজে কাজে কোন ভয় নেই।


শ্যামু ধোপাজী, এনাকে একটা দু বস্তা পাতার বিল দিয়ে দাও। আর তুমি পনের দিন বাদে এসে পজিশন বলবে।  নেক্সট

ছাগল খুসীমনে বাড়ীর রাস্তা ধরল।


দয়া করে কেউ  কিছু মনে করবেন না।

1 টি মন্তব্য: